বাংলাদেশে শার্প ব্লেন্ডার মেশিনের দাম ২০২৪

খুব বেশি মডেল বাংলাদেশে পাওয়া যায় না!

একথা সত্য যে, শার্প বাংলাদেশে সুপরিচিত কোন ব্র্যান্ড নয়। তবে মানসম্পন্ন ব্লেন্ডার মেশিন উৎপাদনের ক্ষেত্রে বাজারে এর বিশ্বাসযোগ্যতা রয়েছে। আপনি যদি একটি শার্প ব্লেন্ডার মেশিন কিনতে চান তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে বাংলাদেশে শার্প ব্লেন্ডার মেশিনের দাম কেমন হতে পারে সেটি সম্পর্কে ধারণা রাখা জরুরি।

এই নিবন্ধটিতে আমরা বাংলাদেশের বাজারে পাওয়া যায় এমন শার্প ব্লেন্ডার মডেলগুলিকে রিভিউ করবো। এটি একটি বিস্তৃত পর্যালোচনা হতে চলেছে যেখানে আপনি সবগুলো মডেলের শার্প ব্লেন্ডার মেশিনের বৈশিষ্ট্য, দাম, এবং ওয়ারেন্টি তথ্য জানতে পারবেন।

একই সাথে ভালো মানের ব্লেন্ডার মেশিন কেনার জন্য কোন কোন বিষয় বিবেচনায় রাখতে হয় সে সম্পর্কেও পরামর্শ দেওয়া হবে আর্টিকেলটির শেষ অংশে। তো আর সময় না নিয়ে এখন চলুন শার্প ব্লেন্ডার মেশিনগুলির উপরে নজর দেওয়া যাক।

বাংলাদেশে শার্প ব্লেন্ডার মেশিনের দাম: EM-100PM-ST

EM-100PM-ST মডেলটি শার্প উৎপাদিত সবচেয়ে জনপ্রিয় একটি ব্লেন্ডার মেশিন। যেমনটি আগেই বলা হয়েছে, বাংলাদেশে খুব বেশি শার্প ব্লেন্ডার মডেল পাওয়া যায় না, তবে এটি অবশ্যই আপনার পছন্দের তালিকায় থাকতে পারে।

শার্প ব্লেন্ডার মেশিনের এই মডেলটির ধারণ ক্ষমতা ১ লিটার যা আপনার সাধারণ কাজ তথা জুস তৈরি বা অন্যান্য প্রয়োজন মেটানোর জন্য যথেষ্ট। একই সময়ে আপনি এটিকে মিক্সচার গ্রাইন্ডার ও ব্লেন্ডার মেশিন হিসাবে ব্যবহার করতে পারবেন। ফলে মসলা তৈরির কাজও খুব সহজ হয়ে যাবে। ব্লেন্ডিংয়ের কাজ আরও সহজ করতে মেশিনটিতে গতি নিয়ন্ত্রণ ব্যবস্থা (২ টি ধাপ বিশিষ্ট) এবং সুরক্ষা লক রয়েছে।

আর্টিকেলটি ইংরেজিতে পড়তে চাইলে: Sharp Blender Price in Bangladesh

ব্লেন্ডার মেশিনটির বডি বা জার ভালো মানের প্লাস্টিকের তৈরি। EM-100PM-ST -এর ব্লেডগুলো স্টেইনলেস স্টিল নির্মিত হওয়ায় দীর্ঘদিন ভালো থাকে। গুরুত্বপূর্ণ বিষয় এটি যে, শার্পের এই ব্লেন্ডার মডেলটি বাংলাদেশের বহু সংখ্যক মানুষ বিশ্বস্ততার সাথে ব্যবহার করছে।

EM-100PM-ST-শার্প-ব্লেন্ডার-মেশিনের-দাম

EM-100PM-ST: গুরুত্বপূর্ণ ফিচারসমূহ

  • ধারণক্ষমতা: ১ লিটার
  • শক্তি: ৫০০ ওয়াট (Watt)
  • ফ্রিকোয়েন্সি: ৫০-৬০ Hz
  • মোটর রেটিং: ৩০ মিনিট
  • নিরাপত্তা লক: হ্যাঁ
  • ব্লেডের উপাদান: স্টেইনলেস স্টিল

EM-100PM-ST: ওয়ারেন্টি

  • বিক্রয় পরবর্তী সেবা: এক বছর

বাংলাদেশে শার্প ব্লেন্ডার মেশিনের দাম: EM-181-GR

EM-181-GR শার্পের আরেকটি ভালো মানের ব্লেন্ডার মডেল। আপনি যদি একটি সেরা ব্লেন্ডার মেশিন কিনতে চান তাহলে এটি দেখতে পারেন। এই ব্লেন্ডার মেশিনে তিন ধরনের ব্লেড পাবেন যা বিভিন্ন কাজের জন্য ডিজাইন করা হয়েছে।।

আরো পড়তে পারেন: Walton Blender Price in Bangladesh

ফলে আপনি ব্লেন্ডার মেশিনটি ব্যবহার করে মাংস, পনির, পেঁয়াজসহ অন্যান্য জিনিস খুব সহজেই কাটতে বা প্রক্রিয়াজাত করতে পারবেন। একই সাথে সালাদ তৈরি করতে ফল এবং সবজি কাটতেও সহায়তা করবে ব্লেন্ডারটি।

শার্প মূলত জাপানিজ ব্রান্ড যদিও বাংলাদেশের বাজারে আসার আগে সমস্ত যন্ত্রাংশ চীনে একত্রিত হয়।

EM-181-GR-শার্প-ব্লেন্ডার-মেশিন

EM-181-GR: গুরুত্বপূর্ণ ফিচারসমূহ

  • ধারণক্ষমতা: ১ লিটার
  • মিল (Mill) ধারণক্ষমতা: ২০০ মিলিলিটার
  • চপার (Chopper) ধারণক্ষমতা: ৮০০ মিলিলিটার
  • শক্তি: ১৫০ ওয়াট (Watt)
  • অরিজিন দেশ: জাপান
  • অ্যাসেম্বলি দেশ: চায়না
  • ব্লেডের উপাদান: স্টেইনলেস স্টিল

EM-181-GR: ওয়ারেন্টি

  • বিক্রয়োত্তর সেবা: এক বছর

বাংলাদেশে শার্প ব্লেন্ডার মেশিনের দাম: EM-CJ11-W3

EM-CJ11-W3 হলো শার্প ব্লেন্ডারের তৃতীয় মডেল যা আপনি বাংলাদেশে পাবেন। এ কথা সত্য যে বাংলাদেশে শার্প ব্লেন্ডার মেশিনের খুব বেশি অপশন পাওয়া যায় না। সুতরাং, আপনি যদি সত্যিই একটি শার্প ব্লেন্ডার মেশিন কিনতে চান তবে আপনাকে এই সীমিত বিকল্পগুলি থেকেই বেছে নিতে হবে।

আরো পড়তে পারেন: ওয়ালটন ফ্রিজের দাম

ব্লেন্ডার মেশিনটি এমন ভাবে তৈরি করা হয়েছে যে, ডিশওয়াশারেও আপনি নিরাপদে এটি পরিষ্কার করতে পারবেন। ব্লেন্ডার মেশিনটির সাথে একটি সফট-টাচ পুশ বোতামও থাকবে।

এর পরিচ্ছন্নতার প্রক্রিয়া খুব সহজ, কারণ এটি আকারে ছোট। বলার অপেক্ষা রাখে না যে, ব্লেন্ডার মেশিনটি দীর্ঘ সময়ের জন্য স্থায়ী হবে যদি আপনি নিরাপদে ব্যবহার করেন ও নিয়মিত পরিস্কার করেন

EM-CJ11-W3-ব্লেন্ডারের-দাম-বাংলাদেশে

EM-CJ11-W3: গুরুত্বপূর্ণ ফিচারসমূহ

  • ধারণক্ষমতা: ১৮০০ মিলিলিটার
  • পুশ বাটন: সফট টাচ
  • শক্তি: ৫৫০ ওয়াট (Watt)
  • বোলের (Bowl) উপাদান: ফুড গ্রেড
  • ব্লেডের সংখ্যা: ২

EM-CJ11-W3: ওয়ারেন্টি

  • প্রযোজ্য নয়

শার্প কি একটি নির্ভরযোগ্য ব্রান্ড?

দেখুন, শার্প ওয়ালটনের মতো জনপ্রিয় কোন ব্র্যান্ড নয় যেটি বাংলাদেশের বাজারের জন্য বিপুল সংখ্যক ব্লেন্ডার মেশিন তৈরি করে। এমনকি আমাদের ব্র্যান্ডটির ব্লেন্ডার মডেলগুলি সম্পর্কে তথ্য সংগ্রহ করতে চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়েছিল।

তবে এটি প্রমাণ করে না যে শার্প নিম্নমানের ব্লেন্ডার মেশিন তৈরি করে। এটি একটি জাপানি ব্র্যান্ড ও ব্লেন্ডারের বিভিন্ন অংশ চায়নায় একত্রিত হয়ে তবে বাংলাদেশের মার্কেটে প্রবেশ করে। ব্র্যান্ডটির গ্লোবাল পরিচিতি ও বিশ্বাসযোগ্যতা অত্যধিক।

সুতরাং, শার্পের ইলেকট্রনিক্স বা ফ্রিজ সহ হোম অ্যাপ্লায়েন্স পণ্যের বাজারে আস্থা ও বিশ্বাসযোগ্যতা রয়েছে। যদি ফিচার এবং বাজেট ঠিকমতো মিলে যায় তবে শার্প ব্লেন্ডার মেশিন না কেনার কোন যেীক্তিক কারণ নেই।

ব্লেন্ডার মেশিন কেনার আগে যে বিষয়গুলো বিবেচনা করা উচিত

বিভিন্ন ব্র্যান্ডের বিপুল সংখ্যক মডেল থেকে একটি ভালো মানের ব্লেন্ডার মেশিন বেছে নেওয়া কষ্টকর একটি বিষয়, এটি অস্বীকার করার কোন সুযোগ নেই।

আর এই বিষয়টিকে সহজ করার জন্যই এখানে আমরা ব্লেন্ডার মেশিনের কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য তুলে ধরেছি। কোন শার্প ব্লেন্ডার মেশিনের দাম বিবেচনা করার পূর্বে এগুলো সম্পর্কে বিস্তারিত ধারণা থাকা জরুরি।

বৈশিষ্ট্য গুলো হলো:

# ব্লেন্ডার মেশিনের গতি

মোটরের গতি ব্লেন্ডার মেশিনের সামগ্রিক দক্ষতা নির্ধারণ করে। সুতরাং, বাংলাদেশে কোন শার্প ব্লেন্ডার মেশিনের দাম বিবেচনা করার পূর্বে, নিশ্চিত হয়ে নিন যে ব্লেন্ডারটির একটি ভাল ক্ষমতাসম্পন্ন মোটর আছে।

সাধারণ ব্লেন্ডিংয়ের জন্য ৪০০ ওয়াট বা তার কম ক্ষমতাসম্পন্ন মোটর আছে এমন ব্লেন্ডার মেশিন যথেষ্ট। তবে, ৫০০ বা তার বেশি ওয়াটের মোটর সহ ব্লেন্ডারগুলি মাল্টি-ফ্যাংশনাল ও শক্তিশালী হয়ে থাকে, ফলে অনেক রকম কাজ একই মেশিন দিয়ে খুব সহজে করা যাই।

এখানে প্রদত্ত শার্প ব্লেন্ডার মডেলগুলিতে ৫০০ ওয়াটের বেশি ক্ষমতার মোটর রয়েছে যদিও ডিজাইন এবং ব্যবহারে ভিন্নতার কারণে শেষটি কম শক্তিশালী।

# উপাদান

ব্লেন্ডার মেশিনের উপাদান একটি গুরুত্বপূর্ণ অংশ। কোন ব্লেন্ডার মেশিন কেনার পূর্বে আপনাকে অবশ্যই তার বিল্ডিং ম্যাটেরিয়াল গুরুত্ব সহকারে বিবেচনা করতে হবে। বেশিরভাগ ব্লেন্ডার মেশিন প্লাস্টিক নির্মিত যেগুলো লাচ্চি বা জুস তৈরির জন্য খুবই কার্যকরী।

যাইহোক, আপনি যদি মাল্টি-ফাংশনাল ব্লেন্ডার মেশিনের খোঁজে থাকেন তবে স্টেইনলেস স্টিলের উপাদান আছে এমন মিক্সচার গ্রাইন্ডার কিনতে পারেন। মূলত, শার্প ব্লেন্ডার মেশিনগুলো এমন উপাদানে তৈরি হয় যা আপনি গ্রাইন্ডিং এবং ব্লেন্ডিং উভয় উদ্দেশ্যেই ব্যবহার করতে পারেন।

# ব্লেন্ডারের ধারণক্ষমতা

বাংলাদেশে শার্প ব্লেন্ডার মেশিনের দাম বিবেচনা করার আগে ব্লেন্ডারটির ক্যাপাসিটি বা ধারণক্ষমতা সম্পর্কে অবশ্যই জানতে হবে। কারণ ধারণক্ষমতার উপর ভিত্তি করেই ব্লেন্ডার মেশিনের দামে ভিন্নতা লক্ষ্য করা যায়।

সাধারণত, মিক্সচার গ্রাইন্ডারগুলি একটি ব্লেন্ডার জার, গ্রাইন্ডিং জার, ও চপার (কোন কিছু কাঁটার জন্য) জার সহ পাওয়া যায়। কোন কোন জার প্রয়োজন ও তাদের ধারণক্ষমতা অনুযায়ী আপনার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার উচিত, সাথে দামের ব্যাপারটি তো থাকছেই।

যাইহোক, ১ লিটার থেকে ১.৫ লিটার ধারণক্ষমতার ব্লেন্ডার মেশিনগুলি সাধারণ কাজের জন্য যথেষ্ট, তা সে বাড়িতে বা অফিসে হোক না কেন।

বাংলাদেশে শার্প ব্লেন্ডার মেশিনের দাম সম্পর্কে সর্বশেষ মন্তব্য

বাংলাদেশে যেহেতু শার্প ব্লেন্ডার মেশিনের খুব বেশি অপশন নেই, সেহেতু আপনি সিদ্ধান্ত নেওয়ার পূর্বে অন্যান্য ব্র্যান্ডের সাথে শার্প ব্লেন্ডার মেশিনের দাম তুলনা করে দেখতে পারেন।

আমরা আপনাকে EM-100PM-ST মডেলটি কেনার পরামর্শ দেব। এই মডেলটি দুর্দান্ত এক্সপোজার পেয়েছে এবং অনেক মানুষ ১০০% গ্রাহক সন্তুষ্টির সাথে ব্যবহার করছেন।

তবে হ্যাঁ, একথা বলার অপেক্ষা রাখে না যে, শার্প ব্লেন্ডারের অন্যান্য মডেলগুলিও ভালো মান সম্পন্ন ও আকর্ষণীয়। তাই আপনি সেগুলিও নির্দ্বিধায় কিনতে পারেন। আমরা সবসময় পরামর্শ প্রদান করি আপনার নিকটবর্তী কোন আউটলেটে গিয়ে ব্লেন্ডার মেশিন কিনতে, তবে অনলাইনেও বিশ্বাসযোগ্য অনেকগুলো প্লাটফর্ম রয়েছে যাদের থেকে কিনতে পারেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button